Samsung Galaxy A53 5G এবং A33 5G Exynos 1280 প্রসেসর দিয়ে লঞ্চ হলো

0
97

স্যামসাং গত ১৭ তারিখে Galaxy Awesome Unpacked লঞ্চ ইভেন্টে মিড বাজেটে A সিরিজের Galaxy A53 5G এবং Galaxy A33 5G লঞ্চ করেছে। এই দুটি স্মার্টফোনেই Exynos 1280 প্রসেসর ব্যবহার করা হয়েছে। আসুন জেনে নেই, স্মার্টফোন দুইটি কি কি ফিচার নিয়ে এসেছে।

Samsung Galaxy A53 5G এবং A33 5G Exynos 1280 প্রসেসর দিয়ে লঞ্চ হলো

Galaxy A53 5G এর স্পেসিফিকেশন

স্মার্টফোনটিতে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চির সুপার আমোলেড ইনফিনিটি ও ডিসপ্লে রয়েছে যেটাতে প্রটেকশন হিসেবে রয়েছে করনিং গোরিলা গ্লাস ৫। এবং সিকিউরিটি হিসেবে ইন-ডিসপ্লে ফিঙারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে।

One UI 4.1 বেসড লেটেস্ট Android 12 অপারেটিং সিস্টেমে চালিত স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে Exynos 1280 এবং ৬/৮ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। এছাড়াও ডিভাইসটিতে ভার্চুয়াল র‍্যামের সুবিধা রয়েছে এবং এক টেরাবাইট পর্যন্ত এক্সটারনাল স্টোরেজ ব্যবহার করা যাবে।

হ্যান্ডসেটটির রিয়ার প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে- f/1.8 অ্যাপারচার এর ৬৪ মেগাপিক্সেল এর প্রাইমারি সেন্সর, f/2.2 অ্যাপারচার এর একটি 12MP ultrawide ক্যামেরা, f/2.4 অ্যাপারচার সহ একটি 5MP ম্যাক্রো শুটার এবং একটি 5MP ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। তবে এই প্রথমবারের মতো মিড বাজেটের স্মার্টফোনের বক্সে চার্জিং অ্যাডাপটার দেয় নাই।

Galaxy A33 5G এর স্পেসিফিকেশন

Samsung Galaxy A53 5G এবং A33 5G Exynos 1280 প্রসেসর দিয়ে লঞ্চ হলো

Galaxy A33 5G এর ব্যাক প্যানেল দেখতে অনেকটা Galaxy A53 5G এর মতোই শুধুমাত্র ডিসপ্লে দেখতে আলাদা। A33 তে ৯০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। A53 5G এর মতোই প্রটেকশন হিসেবে রয়েছে করনিং গোরিলা গ্লাস ৫।

স্মার্টফোনটিতে স্যামসাং এর লেটেস্ট ৫ ন্যানোমিটারের Exynos 1280 প্রসেসর ব্যবহার করা হয়েছে। One UI 4.1 বেসড Android 12 অপারেটিং সিস্টেমে চালিত স্মার্টফোনটিতে IP67 water এবং dust resistant ফিচার রয়েছে। ৬ ও ৮ জিবি র‍্যামের সাথে রয়েছে ১২৮ ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশন।

ফটোগ্রাফির জন্য, স্মার্টফোনটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ একটি ৪৮ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল এর ultrawide সেন্সর, একটি ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেল এর ম‍্যাক্রো শুটার রয়েছে। সামনে ওয়াটার ড্রপ নচে রয়েছে ১৩ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। সিকিউরিটির জন্য রয়েছে সাইড মাউন্টেড ফিঙারপ্রিন্ট স্ক্যানার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here