কম দামে 5G ফোন আনলো অ্যাপল- iPhone SE 2022

0
177

গত ৮ই মার্চ অ্যাপল কর্তৃক আয়োজিত “পিক পারফরমেন্স” ইভেন্টে সাশ্রয়ী মুল্যের আইকোনিক ডিজাইনের iPhone SE 2022 ঘোষনা করেছে অ্যাপল। সবচেয়ে কম দামের আইফোনটিতে রয়েছে 5G নেটওয়ার্ক সুবিধা,উন্নত ব্যাটারি লাইফ এবং স্মার্ট HDR 4, ফটোগ্রাফিক স্টাইল এবং ডিপ ফিউশন মতো আর সব স্পেশাল ক্যামেরা ফিচার। রয়েছে শক্তিশালী A15 বায়োনিক প্রসেসর, যার মাধ্যমে ফটো এডিটিং থেকে শুরু করে গেমিং পর্যন্ত ভালো পারফরমেন্স পাওয়া যাবে।

কম দামে 5G ফোন আনলো অ্যাপল

iPhone SE তে রয়েছে ৪.৭ ইঞ্চির রেটিনা আইপিএস এলসিডি ডিসপ্লে যার রেজুলেশন ৭৫০x১৩৩৫ এবং পিক্সেল ডেনসিটি ৩২৬ পি পি আই। ফ্রন্ট-ব্যাক পাশে গ্লাস ও অ্যালুমিনিয়ামের ফ্রেমের তৈরি হ্যান্ডসেটটির ওজন ১৪৪ গ্রাম। রয়েছে IP67 ফিচার, তাই আপনার আইফোন হাত থেকে পানিতে পড়ে গেলেও ভয় নাই। সর্বোচ্চ ৩০ মিনিট পর্যন্ত পানিতে থাকলে ও ফোনের ভিতরে পানি যাবে না।

আই ওএস ১৫.৩ অপারেটিং সিস্টেমে চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে ৫ ন্যানোমিটারের শক্তিশালি A15 Bionic হেক্সা কোর প্রসেসর। চার জিবি র‍্যামের সাথে থাকছে ৬৪, ১২৮ ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট।

iPhone SE এর রিয়ার প্যানেলে রয়েছে কোয়াড LED dual-tone flash সহ ১২ মেগাপিক্সেল wide লেন্স এর ক্যামেরা এবং ফ্রন্ট এ রয়েছে ৭ মেগাপিক্সেল f/2.2 aperture এর সেলফি ক্যামেরা। ফোনটি তে ১৯ টি 5G ব্যান্ডস ব্যবহার করা হয়েছে। সিকিউরিটি হিসেবে রয়েছে ফ্রন্ট মাউন্টেড ফিঙারপ্রিন্ট স্ক্যানার।

স্মার্টফোনটি Black, White, Red এই তিনটি কালারে পাওয়া যাবে। ১১ মার্চ থেকে কাস্টমার প্রি-অর্ডার শুরু হবে এবং ১৮ মার্চ থেকে গ্লোবালি বিক্রি শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here