Realme 9 Speed Edition ভারতে অফিসিয়ালি লঞ্চ হলো- রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 778G

0
129

রিয়েলমি ভারতের বাজারে Realme 9 সিরিজের নতুন ২ টি স্মার্টফোন লঞ্চ করেছে। সদ্য লঞ্চ হওয়া স্মার্টফোন দুইটিই 5G সাপোর্টেড এবং এগুলো হলো Realme 9 5G এবং Realme 9 Speed Edition 5G (Realme 9 SE 5G). রিয়েলমি 9 এর মতোই Realme 9 SE মডেলটিতেও স্টারলাইট টেক্সচার ডিজাইন ব্যাবহার করা হয়েছে।

Realme 9 Speed Edition ভারতে অফিসিয়ালি লঞ্চ হলো

Realme UI 2.0 বেসড Android 11 অপারেটিং সিস্টেমে চালিত স্মার্টফনটির প্রসেসর সেকশনে ব্যবহার করা হয়েছে ৬ ন্যানোমিটারের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮ যা একটি অক্টা কোর প্রসেসর। এর চারটি কোর ২.৪ গিগা হার্জ এর Kryo 670 এবং অপর চারটি কোর ১.৯ গিগা হার্জ এর Kryo 670। জি পি ইউ হিসেবে রয়েছে Adreno 642L.

ডিভাইসটিতে রয়েছে ১৪৪ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৬ ইঞ্চি IPS LCD যার স্ক্রিন রেজুলেশন 1080 x 241 পিক্সেলস এবং পিক্সেল ডেনসিটি ৪০০ পি পি আই। প্রোটেকশন হিসেবে রয়েছে পানডা গ্লাস এবং এর পিক ব্রাইটনেস ৬০০ নিটস।

স্মার্টফোনটির রিয়ার প্যানেলে রয়েছে তিনটি ক্যামেরা যার একটি ৪৮ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল এর ডেপথ ও একটি ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো শুটার রয়েছে। পাঞ্চ হোলে রয়েছে ১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।

৬ ও ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট এর সাথে থাকছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং সর্বোচ্চ ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম ব্যবহারের সুবিধা। হ্যান্ডসেটটির পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। কোম্পানির দাবি, ফাস্ট চার্জিং এর মাধ্যমে ২৫ মিনিটেই ৫০% চার্জ হবে।

স্মার্টফোনটি Starry Glow, Azure Glow এই ২ টি কালারে পাওয়া যাবে এবং ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ রুপি অর্থাৎ প্রায় ২৩,০০০ বাংলাদেশী টাকা এবং ৮/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২২,৯৯৯ রুপি অর্থাৎ প্রায় ২৬,০০০ বাংলাদেশী টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here