Realme GT2 Pro ভারতে লঞ্চ হলো, স্পেসিফিকেশন ও দাম

0
228

বছরের শুরুতে চীনের বাজারে এবং গত মার্চ মাসে ইউরোপে Realme GT2 Pro লঞ্চ করেছিলো রিয়েলমি। আর আজ, রিয়েলমির মোস্ট প্রিমিয়াম ফ্লাগশিপ স্মার্টফোন GT2 Pro ভারতের বাজারে লঞ্চ হয়ে গেলো। ফ্লাগশিপ এই স্মার্টফোনটির সেরা কিছু বৈশিষ্ঠের মধ্যে রয়েছে নজরকাড়া ডিজাইন, AMOLED ডিসপ্লে, লেটেস্ট Snapdragon 8 Gen 1 প্রসেসর, 50 মেগাপিক্সেল এর ট্রিপল ক্যামেরা সেটআপ।

Realme GT2 Pro ভারতে লঞ্চ হলো

Realme GT2 Pro এর স্পেসিফিকেশন (Realme GT2 Pro Specifications)

Realme GT2 Pro ই বিশ্বের প্রথম স্মার্টফোন যার রিয়ার প্যানেল ISCC সার্টিফাইড বায়োপলিমার থেকে তৈরি করা হয়েছে। ডিভাইসটির সামনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৭ ইঞ্চির QHD+ LTPO AMOLED ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে, যার প্রোটেকশন হিসেবে রয়েছে করনিং গোরিলা গ্লাস ভিকটাস। ডিসপ্লের অন্যন্য ফিচারের মধ্যে আছে, সর্বোচ্চ ১৪০০ নিটস ব্রাইটনেস সুবিধা এবং ১০০% DCI-P3 কালার গ্যামুট।

Realme GT2 Pro এর অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে Realme UI 3.0 বেসড লেটেস্ট Android 12। রিয়েলমি তাদের GT2 Pro ব্যবহারকারীদের 3 বছরের Android ভারসন আপগ্রেড এবং চার বছরের সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

Realme GT2 Pro তে Adreno 730 জিপিইউ এর সাথে প্রসেসর হিসেবে কোয়ালকমের Snapdragon 8 Gen 1 ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটিতে সর্বোচ্চ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত র‍্যাম ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটির পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ যার একটি Sony IMX766 সেন্সরের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৫০ ডিগ্রি FOV সহ ৫০ মেগাপিক্সেল এর ultrawide লেন্স ও একটি ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো শুটার রয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য Sony IMX615 সেন্সরের ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

৮.১৮ মিলিমিটার থিকনেস এর ডিভাইসটি Paper Green, Paper White, Steel Black এই তিনটি কালারে পাওয়া যাবে এবং এর ওজন ১৮৯ গ্রাম। ৬৫ ওয়াটের সুপার ডার্ট চার্জিং সাপোর্টসহ ফোনটিতে রয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়েরের ব্যাটারি এবং রিয়েলমির দাবি যে, ফোনটি সম্পূর্ণ চার্জ হতে প্রায় 33 মিনিট সময় লাগে।

Realme GT2 Pro এর দাম (Realme GT2 Pro Price)

Realme GT2 Pro দুইটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৯,৯৯৯ রুপি (অর্থাৎ প্রায় ৫৭,০০০ বাংলাদেশী টাকা) এবং ১২ জিবি র‍্যাম ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৭,৯৯৯ রুপি (অর্থাৎ প্রায় ৬৬,০০০ বাংলাদেশী টাকা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here